কমলগঞ্জে ৬ দিনের মত স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি পালন

২ ডিসেম্বর ২০২০ মৌলভীবাজার বার পঠিত হয়েছে

কমলগঞ্জ প্রতিনিধি : বেতন বৈষম্য নিরসনে নিয়োগবিধি সংশোধনের দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জে স্বাস্থ্যকর্মীদের অনিদিষ্টকালের ধর্মঘটের অংশ হিসেবে বুধবার ষষ্ঠ দিনের মত কর্মবিরতি পালন করেন স্বাস্থ্যকর্মীরা।

এ অবস্থায় কমলগঞ্জ উপজেলায় ১৫ টি ইপিআই কেন্দ্রে টিকাদানসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে। এতে গর্ভবর্তী নারী, শিশুরা কোন ধরণের সেবা পায়নি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর সামনে সকাল ১১টা হতে বিকাল ৩টা পর্যন্ত উপজেলায় কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি পালন করেন।

বুধবার (২ ডিসেম্বর) কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তারা ৬ষ্ট দিনের মতো ধর্মঘট পালন করেন।

কর্মবিরতি কর্মসূচিতে বক্তব্য রাখেন- হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন কমলগঞ্জ শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য আনজুমান আরা রুবি, সম্পাদক অনিরুদ্ধ প্রসাদ রায় চৌধুরী, উপজেলা সদস্য আবুল হোসেন, আহমদ আলী, তোফায়েল আহমদ প্রমুখ।

বক্তারা নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণের জোর দাবি জানান।

বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন এর কেন্দ্রীয় সদস্য আনজুমান আরা রুবি বলেন, দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা কেন্দ্রীয় কমিটির আহবানে ধর্মঘট পালন করবো।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা ডা. এম মাহবুবুল আলম ভুঁইয়া কর্মবিরতি পালনের সত্যতা নিশ্চিত করে বলেন, ইপিআই কার্যক্রম বন্ধ না রেখে স্বাস্থ্যকর্মীরা তাদের দাবি আদায়ে আন্দোলন করলে ভালো হতো

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।