1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার পাবলিক লাইব্রেরিতে আলোচনা সভা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ২৭০ বার পঠিত

স্টাফ রিপোটার: বেগম রোকেয়া দিবসে মহিলা ফোরাম সংগঠক রেহনোমা রুবাইয়াৎ এর সভাপতিত্বে মৌলভীবাজার পাবলিক লাইব্রেরিতে আলোচনা সভা অনুষ্ঠিত ।

আজ বৃহস্পতিবার মহীয়সী নারী বেগম রোকেয়ার ১৪১তম জন্ম ও ৮৯তম মৃত্যু দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমজাতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলার উদ্যোগে “রোকেয়া দিবস” পালন করা হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর এর সঞ্চালনায় এবং মহিলা ফোরাম জেলার সংগঠক রেহনোমা রুবাইয়াৎ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য এড. মঈনুর রহমান মগনু, শিক্ষক মাধুরী মজুমদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ নন্দী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি সুমন কান্তি দাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সহ-সভাপতি প্রীতম দাস,সাংগঠনিক সম্পাদক মোঃজসীম উদ্দীন,মহিলা ফোরাম সংগঠক কাকলী সরকার প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন স্বাধীনতার ৫০ বছর পরও আমাদের দেশের নারীদের নিরাপত্তা নিয়ে কথা বলতে হয়। মানুষ হিসেবে সমাজে বেঁচে থাকার জন্য তাদেরকে এখন লড়াই করতে হয়। সারাদেশে নারী-শিশু ধর্ষণ-নির্যাতন-হত্যা এক ভয়াবহ রূপ নিয়েছে। দুই বছরের শিশুকন্যা থেকে শুরু করে বৃদ্ধাসহ যেকোন বয়সের নারী; হিন্দু,বৌদ্ধ, খ্রীষ্টান বা মুসলমান যেকোন ধর্মের নারী; পাহাড় বা সমতল, ঘরে-বাইরে,স্কুল-মাদ্রাসা, কলকারখানা যেকোন স্থানে, দিনে বা রাতে যেকোন সময়ে বাংলাদেশের একজন নারী নির্যাতনের শিকার হন। এমনকি সমমজুরি আইনে থাকলেও; বাস্তবে প্রায় সমস্ত অপ্রাতিষ্ঠানিক খাতে নারী পুরুষের তুলনায় কম মজুরি পেয়ে থাকেন। অর্থাৎ সমাজের প্রতি স্তরে নারীদের অবহেলিত করে রাখার আয়োজন করে রাখা হয়েছে। আলোচনা সভা থেকে সকল প্রকার নারী নির্যাতনের বিরুদ্ধে সমাজের প্রগতিমনা ও দেশপ্রেমিক নাগরিকদের ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তুলে নারীর অধিকার রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..