1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার আইনজীবী সমিতির জমকালো অয়োজনে “নবীন বরণ ও ওরিয়েন্টেশন ৩দিন ব্যাপী অনুষ্টান সম্পন্ন

  • আপডেট টাইম : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৬৭৮ বার পঠিত

এম শাহাব উদ্দিন আহমদ: মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির আয়োজনে নবাগত বিজ্ঞ আইনজীবীদের “নবীনবরণ ও ওরিয়েন্টেশন প্রোগ্রাম-২০২৩ খ্রি: অনুষ্টিত হয়েছে।
মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির ১নং হল রুমে রবিবার দুপুরে নবীন বরণ ও ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২০২৩ এর ৩ দিন ব্যাপী কর্মশালা সমাপনি অনুষ্টান অনুষ্টিত হয়েছে। উক্ত অনুষ্টানে জেলা আইনজীবী সমিতির সভাপতি বাবু রমা কান্ত দাশগুপ্ত এর সভাপতিত্বে ও জেলা আইনজীবী সমিতিন যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট তপন পাল তপু’র প্রানবন্ত চমৎকার উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ.এম. আমিন উদ্দিন এডভোকেট, এটর্নি জেনারেল, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

অনুষ্টানে প্রধান অতিথি এটর্নি জেনারেল এ.এম. আমিন উদ্দিন এডভোকেট বলেন- অনুষ্টানে প্রধান অতিথি এটর্নি জেনারেল আবু মোঃ আমিন উদ্দিন বলেন সু-শাষন প্রতিষ্টায় ন্যায় বিচার জরুরী আর ন্যায় বিচার প্রতিষ্টিত করতে হলে নিষ্টা ও আদর্শবান আইনজীবীর কোনো বিকল্প নেই,সুষ্ট ও ন্যায় বিচার প্রাপ্তিতে অসহায় মানুষের পাশে দাড়াতে হবে,শান্তি পূর্ণ দেশ গড়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখবেন। এটর্নি জেনারেল নবীন বিজ্ঞ আইনজীবীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

 

 

এর আগে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আল-মাহমুদ ফায়জুল কবীর, জেলা ও দায়রা জজ, মৌলভীবাজার । এছাড়াও বিশেষ অথিতি বৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সরকার হাসান শাহরিয়ার, ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মৌলভীবাজার সহ বিজ্ঞ বিচারকগণ।

অনুষ্টানে প্রধান অতিথি ও বিশেষ অতিতিদের ফুল দিয়ে বরণ করেন এডভোকেট ফারহানা বেগম চৌধুরী, মহিলা সম্পাদিকা, এডভোকেট বকসী জুবায়ের আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক,এডভোকেট আব্দুল ওয়াহিদ,পাঠাগার সম্পাদক,এডভোকেট আব্দুল্লাহ আলমগীর, সদস্য,মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি , এছাড়াও বক্তব্য রাখেন এডভোকেট নিখিল রঞ্জন দাশ,এসপিপি,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মৌলভীবাজার,এডভোকেট আব্দুল মোহাইমিন চৌধুরী শেফাক সিনিয়র সদস্য জেলা আইনজীবী সমিতি,এডভোকেট মুজিবুর রহমান মুজিব বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা আইনজীবী সমিতি,এডভোকেট শান্তি পদ ঘোষ সাবেক সভাপতি ও সাধারণ সস্পাদক জেলা আইনজীবী সমিতি,এডভোকেট পাপ্পু ভট্টাচার্য,এডভোকেট সামসুন নাহার,এডভোকেট মুক্তা বেগম প্রমুখ।

এডভোকেট বদরুল হোসেন ইকবাল, সাধারণ সম্পাদককে ফুল দিয়ে বরণ করেন এডভোকেট পীযূষ নন্দী, সদস্য মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি । অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- এডভোকেট ছালিক আহমদ চৌধুরী ও পবিত্র গীতা থেকে পাঠ করেন এডভোকেট ভূষনজিৎ চৌধুরী মিলন এবং পবিত্র বাইবেল থেকে পাঠ করেন এডভোকেট ভিক্টর প্রেন্টিস । স্বাগত বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল হুসেন ইকবাল।

 

  

এছাড়াও প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন এডভোকেট আলতাফুর রহমান সুমন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক,বিশেষ অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন এডভোকেট দীপ্তেন্দু কুমার দাশগুপ্ত, সহ-সভাপতি, বিশেষ অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন এডভোকেট রুনু কান্ত দত্ত, সহ-সভাপতি,মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি, সভাপতিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন এডভোকেট দীপক কুমার ধর, সদস্য মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি । সাধারণ সম্পাদককে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন এডভোকেট আব্দুল আজিজ, সদস্য,মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি সহ সকল আইনজীবীবৃন্দসহ সকল নবীন শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

 

জমকালো অয়োজনে ও মনোমুগ্ধকর পরিবেশে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট বাবু রমা কান্ত দাশগুপ্ত নবীন বরণ ও ওরিয়েন্টেশন প্রগ্রাম এর ৩ দিন ব্যাপী কর্মশালার সমাপনি বক্তব্যের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..