1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চা শ্রমকিদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয়: সিলেট বিভাগীয় কমিশিনার

  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ১৪৪ বার পঠিত

রাজনগর প্রতিনিধি :: সিলেট বিভাগীয় কমিশিনার ড. মোশাররফ হোসেন বলেছেন, চা শ্রমিকদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে অনেক প্রকল্প-প্লান চলমান রয়েছে। আরো উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

রাজনগর উপজেলার উত্তরভাগ চা বাগানে চা শ্রমিকদের জীবন মান উন্নয়ন বিষয়ে মতবিনিময় সভায় সিলেট বিভাগীয় কমিশিনার ড. মোশাররফ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিভাগীয় কমিশিনার আরো বলেন, প্রধানমন্ত্রী চা শ্রমিকদের মুজুরি বৃদ্ধি কওে দিছেনে। তিনি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার যে কোন এক চা বাগানের সাধারণ শ্রমিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন যে কোন দিন। কমিশনার বলেন, চা একটি শিল্প তাই এ শিল্পকে উন্নয়ন ও এগিয়ে নিতে হবে। এর সঙ্গে হাজার হাজার পরিবার শ্রমিক জড়িত। তাই চা বাগান ও শ্রমিকদের নিয়ে সরকারের উন্নয়র প্রকল্প ও পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

রাজনগর উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন- মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

অন্যান্যের মধ্যে ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার, রাজনগর উপজেলা সহকারী কমিশিনার (ভূমি) মিজ সানজিদা আক্তার, রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষণ রায়, উত্তরভাগ ইউনিয়নের চেয়াম্যান দীগেন্দ্র চন্দ্র সরকার, উত্তরভাগ চা বাগানের জেনারেল ম্যানেজার শাহেদুর রহমান প্রমুখ।

চা শ্রমিকদের জীবন মান উন্নয়নে মতবিনিময় সভায় উত্তরভাগ ইউনিয়নের চা শ্রমিকরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..