৫ হাজার ৮৫৬জন শান্তিরক্ষী নিয়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তৃতীয় বাংলাদেশ

৪ সেপ্টেম্বর ২০১৯ আন্তর্জাতিক, জাতীয়, প্রবাসের খবর, বিশেষ প্রতিবেদন, শীর্ষ সংবাদ, সংবাদ শিরোনাম, সারাদেশ বার পঠিত হয়েছে

বিশেষ প্রতিনিধি: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে শান্তিরক্ষী প্রেরণের ক্ষেত্রে তৃতীয় স্থানে বাংলাদেশ। ৭টি দেশের ৯টি শান্তিরক্ষা মিশনে ৫ হাজার ৮৫৬জন বাংলাদেশি শান্তিরক্ষী নিয়োজিত বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠকে বিষয়টি তুলে ধরা হয়। পরে সংসদের গণসংযোগ শাখার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বৈঠকে সশস্ত্র বাহিনীতে কর্মরত ধর্মীয় শিক্ষকগণের পদমর্যাদা ও বেতনস্কেল জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) সমমান করার জন্য পুনরায় সুপারিশ করা হয়।
কক্সবাজার খুরুশকুল আশ্রায়ণ প্রকল্প নিয়ে আলোচনা হয় এবং প্রকল্পের কাজের মান বৃদ্ধি ও সঠিক সময়ে সম্পাদন করার সুপারিশ করা হয় বৈঠকে।
জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া বৈঠকের সভাপতিত্ব করেন। এছাড়া প্রতিরক্ষা মন্ত্রণালয় এর সচিব আখতার হোসেন ভূঁইয়া, কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মোঃ ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, মোঃ মোতাহার হোসেন, মোঃ মহিববুর রহমান ও নাহিদ ইজাহার খান, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌ বাহিনী, বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।