বিশ্ব কি চুপ করে বসে কাশ্মীরে মুসলিম গণহত্যা দেখবে, প্রশ্ন ইমরানের

১৫ আগস্ট ২০১৯ আন্তর্জাতিক, চাকুরীর খবর, জাতীয়, রাজনীতি, শীর্ষ সংবাদ, সংবাদ শিরোনাম বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক: ভারত অধিকৃত কাশ্মীরের বর্তমান পরিস্থিতিকে স্রেব্রেনিকা ও গুজরাট গণহত্যার সঙ্গে তুলনা করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আরেকবার মুসলিম নিধনের আশঙ্কা প্রকাশ করেছেন।কাশ্মীরে গণহত্যার আশঙ্কা করে ইমরান খান বলেন, বিশ্ব কি চুপ করে বসে কাশ্মীরে মুসলিম গণহত্যা দেখতে থাকবে?বৃহস্পতিবার ভারতের স্বাধীনতা দিবসে পাকিস্তান ঘোষিত ‘কালো দিবস’ উপলক্ষে টুইটারে দেয়া এক বার্তায় এ কথা বলেন তিনি। খবর ডন ও জিয়ো নিউজের।

ইমরান খান বলেন, বিগত ১২ দিন ধরে কাশ্মীরে ভারত সরকার কারফিউ জারি করে রেখেছে। বিপুলসংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।কাশ্মীরের বর্তমান পরিস্থিতিকে ভারতের গুজরাট ও বসনিয়ার স্রেব্রেনিকা গণহত্যার পূর্বপরিস্থিতি বলে উল্লেখ করেন তিনি।

টুইটবার্তায় বিশ্বশক্তির প্রতি প্রশ্ন রেখে ইমরান খান বলেন, কাশ্মীর নিয়ে নীরবতা পালন করে বিশ্ব কি গুজরাট ও স্রেব্রেনিকার মতো আরেকটি মুসলিম গণহত্যা দেখতে চায়?এদিকে কাশ্মীরের স্বায়ত্তশাসন ও সাংবিধানিক মর্যাদা বাতিলের প্রতিবাদে ভারতের স্বাধীনতা দিবসে পাকিস্তানজুড়ে কালো দিবস পালিত হচ্ছে। কালো দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী ইমরান খানও টুইটারে কালো প্রোফাইল পিকচার দিয়েছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।