বিশ্বকাপে আবারো একই গ্রুপে ভারত-বাংলাদেশ

৮ সেপ্টেম্বর ২০১৯ খেলাধুলা বার পঠিত হয়েছে

ক্রীড়া ডেস্ক ::  বিশ্বকাপে আবারো মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। আরও একবার ক্রিকেট মাঠে ধুন্ধুমার লড়াই দেখার সুযোগ পাবেন দুই দেশের সমর্থকরা। তবে এ বিশ্বকাপটা হচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির ঘোষিত সূচি অনুযায়ী এ বিশ্বকাপের একই গ্রুপে রয়েছে ভারত, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

এই বিশ্বকাপের বাছাই পর্বে দারুন পারফরম্যান্স করে টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে থাইল্যান্ড ও বাংলাদেশ। স্কটল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। আর প্রথমবার বিশ্বকাপে খেলার সুযোগ পেল থাইল্যান্ড। ১২ বছর আগে শেষবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল তারা।

গ্রুপ এ-তে রয়েছে ভারত, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আর গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও থাইল্যান্ড।

২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে ভারত। আর ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ আন্তর্জাতিক মহিলী দিবসে অর্থাৎ ৮ মার্চ, ২০২০ অনুষ্ঠিত হবে। মেলবোর্নে হবে ফাইনাল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।