পাকিস্তানের ওয়ানডে অধিনায়কও বাবর

১৩ মে ২০২০ খেলাধুলা বার পঠিত হয়েছে

ক্রীড়া ডেস্ক :: টি-টোয়েন্টি ফরম্যাটের দায়িত্ব পেয়েছিলেন আগেই। এবার পাকিস্তান ওয়ানডে দলের অধিনায়কত্বও পেলেন বাবর আজম।
বুধবার বাবরকে ওয়ানডে অধিনায়ক করার কথা নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০২০-২১ সেশন পর্যন্ত আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে ২৫ বছর বয়সী ব্যাটারকে।
পাকিস্তান সর্বশেষ ওয়ানডে খেলে গত অক্টোবরে, ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে। সেই সিরিজের পর টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব হারান সরফরাজ আহমেদ। টেস্টের নেতৃত্ব দেওয়া হয়েছিল আজহার আলিকে। টি-টোয়েন্টিতে বাবরকে।
সেই সিরিজের পর ওয়ানডে ছিল না বলে এই ফরম্যাটে নেতৃত্ব নিয়ে দ্রুত কোনো সিদ্ধান্ত নিতে চায়নি পিসিবি। অবশেষে বাবরকেই তারা নেতৃত্ব দিয়েছে। সাদা পোশাকে আজহারের কাঁধেই থাকছে দলের দায়িত্ব।
বাবর শেষ ১৫ মাস ধরে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে চলেছেন। এই মুহূর্তে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে তিনে অবস্থান করছেন তিনি। বিরাট কোহলি ও রোহিত শর্মার পরই তার অবস্থান।
নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তার আগে থেকেই। ২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তান দলকে নেতৃত্ব দেন তিনি। ঘরোয়া ক্রিকেটেও নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে বাবরের।
গত অক্টোবরে টি-টোয়েন্টির নেতৃত্ব পাওয়ার পর পাকিস্তান তার অধীনে ৫টি ম্যাচ খেলেছে। যার মধ্যে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচে জয় পায় পাকিস্তান।
ওয়ানডে দলের দায়িত্ব পাওয়ায় বাবরকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তান দলের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হক। অভিনন্দন জানিয়েছেন টেস্ট অধিনায়ক আজহারকেও।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।