পদ্মা, মেঘনা, যমুনা ও কৈলাশ টিলা গ্যাস ফিল্ডকে ২৪ ঘন্টার আল্টিমেটাম ট্যাঙ্কলরী শ্রমিকদের দাবী না মানলে ডিপো থেকে তেল পরিবহন বন্ধ করা হবে

১৬ অক্টোবর ২০১৯ সিলেট বার পঠিত হয়েছে

সিলেট প্রতিনিধি :: সিলেট বিভাগে ট্যাঙ্কলরী শ্রমিকদের ৪ দফা ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন সর্বস্তরের শ্রমিকবৃন্দ। নির্ধারিত সময়ে দাবী মেনে না নিলে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন বিপিসি এর অন্তর্ভুক্ত পদ্ম, যমুন, মেঘনা লিমিটেড ও কৈলাশ টিলা গ্যাস ফিল্ড থেকে তেল পরিবহন করবে না ট্যাঙ্কলরী শ্রমিকবৃন্দ। দাবী আদায়ের লক্ষ্যে কর্ম বিরতি চলার পাশাপাশি সড়ক অবরোধ, ধর্মঘট সহ কঠোর কর্মসূচির হুশিয়ারী উচ্চারণ করেন শ্রমিক নেতৃবৃন্দ। এ উপলক্ষে গতকাল ১৫ অক্টোবর মঙ্গলবার রাতে দক্ষিণ সুরমার বঙ্গবীর রোডের পিরোজপুরস্থ কার্যালয়ে সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর জরুরী সভায় বক্তারা এসব কথা বলেন।
সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনির হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কাউছার আহমদ, সহ সাধারণ সম্পাদক সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আজিজ, অর্থ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রচার সম্পাদক মোঃ গোলাপ খান, লাইন সম্পাদক কবির খান, কার্যকারী সদস্য বশির মিয়া, আব্দুল জলিল, প্রবীন শ্রমিক নেতা নবীর হোসেন, আব্দুল লতিফ, গিয়াস
উদ্দিন, মানিক মিয়া, হবিগঞ্জ উপ-কমিটির সভাপতি ফয়ছল আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল কাদের। এছাড়াও সিলেট বিভাগের শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রমিকবৃন্দ তাদের প্রাণের দাবী- সর্বপ্লান্ট থেকে বিধি অনুযায়ী উৎপাদনের ৭২ ঘন্টা পরে ন্যাচারেল জ্বালানি তেল ট্যাঙ্কলরীতে সরবরাহের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। যদি গরম জ্বালানি তেল সরবরাহ করলে সাড়ে ১৩ হাজারের নির্দিষ্ট মাপের অতিরিক্ত ৩০ মিলি জ্বালানি তেল প্রত্যেক ট্যাঙ্কলরীতে সরবরাহ করা। সিলেট কৈলাশ টিলা গ্যাস ফিল্ড থেকে সাড়ে ১৩ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন ট্যাঙ্কলরীর মাধ্যমে পরিশোধিত জ্বালানি পণ্য পরিবহন বাতিল করে, পূর্বের ন্যায় ৯ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন ট্যাঙ্কলরীতে করে বিপিসি অধিনস্থ সিলেট বিভাগের ডিপো সমূহে জ্বালানি পণ্য পরিবহনে ব্যবস্থা নিশ্চিত ও শ্রম আইন মোতাবেক শ্রমিকদের ন্যায্য বেতন প্রদান করার ব্যবস্থা গ্রহণ এবং জ্বালানি পণ্যবাহি ট্যাঙ্কলরীকে যমুনা সেতু পারাপারে যাত্রী পরিবহনের মত পারাপারে অগ্রাধিকার নিশ্চিত করার জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।