নারী এমপিরা ছাড়ছেন ব্রিটিশ পার্লামেন্ট, ৪ দিনে ৬ জন পদত্যাগ করেছেন

১ নভেম্বর ২০১৯ আন্তর্জাতিক, জাতীয়, প্রবাসের খবর, শীর্ষ সংবাদ, সংবাদ শিরোনাম বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক: বৈষম্য, প্রতিটি ধাপে নিপিড়নের চেষ্টাসহ নানান ইস্যুতে নির্বাচনের আগে প্রতিবাদের এ পথ বেঁছে নিয়েছেন নারী এমপিরা। গত সোমবারের পর থেকে এখন পর্যন্ত ৬ জন হাউজ অব কমন্সের নারী সদস্য পদত্যাগ করেছেন। এদের কেউ কেউ ব্যক্তিগত সাধারণ কিংবা বিভিন্ন হুমকির কারণে পদত্যাগ করবেন বলে মনে করা হচ্ছে। সিএনএন।

২০১৭ সালের নির্বাচনে রেকর্ড সংখ্যক নারী এমপি পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছিলেন। এনজারভেটিভ এমপি ও সংস্কৃতি মন্ত্রী নিকি মরগান সর্বশেষ নারী এমপি যিনি পদত্যাগ করলেন। বুধবার পদত্যাগ করে তিনি জানান, আইনপ্রণেতা হতে তাকে আর তার পরিবারকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। কিন্তু আধুনিক এমপির জীবন সম্পর্কে তার যা ধারণ্ ছিলো সেটি ঠিক নয়। মঙ্গলবার একটি চিঠি লিখে পদত্যাগ করেন লিবারেল ডেমোক্রেট মন্ত্রী হেইডি অ্যালান।হেইডি মনে করেন এমপি হওয়ার পর তার ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ক্ষতিগ্রস্থ হয়েছে। তার মনে রাজনীতির নোংরা পরিবেশ এখনও নারীবান্ধব হয়নি। তিনি বলেন, ‘এই কাজে থাকা প্রত্যেক নারীকেই নোংরা মন্তব্য আর হুমকিভরা ইমেইল পেতে হয়। রাস্তায় চিৎকার করেও এই সমস্যার সমাধান হয়না। আমার বাড়ির মানুষ এখন আমার জন্য আতঙ্কে থাকে।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।