ধলাই নদীতে অভিযানে ৬ টি নৌকাসহ লিস্টার মেশিন ধ্বংস

৬ নভেম্বর ২০১৯ সিলেট বার পঠিত হয়েছে

সিলেট প্রতিনিধি :: ভোলাগঞ্জ ধলাই নদীতে এবার লিস্টার মেশিনসহ ৬ টি বারকি নৌকা ধ্বংস করলেন কোম্পানীগঞ্জের নবাগত ইউএনও সুমন আচার্য।

বুধবার বিকেল সাড়ে চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত ধলাই নদীর উপর নির্মিত ধলাই সেতুর দুই পাশে অবৈধভাবে পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান চালনো হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, কলাবাড়ী গ্রামের একদল চাঁদাবাজ দৈনিক মোটা অঙ্কের টাকার লোভে ধলাই সেতুর দু’পাশে লিস্টার মেশিন ও বারকি নৌকা দিয়ে পাথর ও বালু উত্তোলন করার ফলে ব্রিজটি হুমকির মুখে পড়েছে। স্থানীয় লোকজন বাধা দিলেও কলাবাড়ি এলাকার দুটি চাঁদাবাজ চক্র জোরপূর্বক প্রতিদিন ৪০/৫০ টি নৌকাযোগে পাথর ও বালু উত্তোলন করছিল। প্রতিটি নৌকা থেকে চাঁদাবাজচক্র জায়গার মালিকানা দাবি করে দৈনিক লক্ষাধিক টাকা চাঁদা আদায় করত।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ধলাই ব্রিজটি রক্ষার স্বার্থে ইউএনও সুমন আচার্য এ অভিযান পরিচালনা করেন।

এ ব্যাপারে ইউএনও সুমন আচার্য জানান, ধলাই ব্রিজের দু’পাশে কোন অবস্থায়ই বালু ও পাথর উত্তোলন করতে দেয়া হবেনা। বালু ও পাথর উত্তোলনকারীরা যতই শক্তিশালী হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।