তারুণ্যটাই ধরে রাখুন, বয়সটা তো সংখ্যা মাত্র

১৬ অক্টোবর ২০১৯ লাইফ স্টাইল বার পঠিত হয়েছে

লাইফস্টাইল ডেস্ক:: বয়সের সঙ্গে পাল্লা দিয়ে বুড়িয়ে যাচ্ছেন মনে হচ্ছে? এবার জন্মদিনে ৪০ পেরুলো, এখনই এত ভাবনার কিছু নেই। মনে রাখতে হবে বয়সটা সংখ্যা মাত্র। তারুণ্য ধরে রাখুন একটু চেষ্টায়।

নিয়মিত ব্যায়াম করুন, দেখবেন বয়স নয়, আপনার তারুণ্য কথা বলবে, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। সংবাদ সংস্থা আইএএনএস -এর প্রকাশিত এক প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য।

সময়ের সঙ্গে সঙ্গে বয়স বাড়বে, এটাই নিয়ম। কিন্তু এটা নিয়ে ভাবার কিছু নেই। নিয়মিত এক্সারসাইজ করলে আপনার তারুণ্য ও যৌবনকে ধরে রাখা সম্ভব।

গবেষকরা বলছেন, একবারে ৩০-৪০ মিনিট সময় নেই? দিনে ৪-৫ বারে ভাগ করে হলেও ব্যায়াম করলেই তারুণ্য থাকবে দীর্ঘ দিন।

তবে যে সে ভাবে শারীরিক কসরত করলেই হবে না। গবেষকদের মতে, সপ্তাহে আধঘণ্টা করে ২-৩ দিন ব্যায়াম করলে ধমনী নমনীয় থাকবে। ফলে মাথা থেকে ঘাড় পর্যন্ত অক্সিজেন ও ব্লাড সরবরাহ স্বাভাবিক থাকবে।

তবে সপ্তাহে ৪-৫ বার ব্যায়াম করলে বড় আকারের ধমনীগুলো তরতাজা থাকবে। ফলে, বুক থেকে পেট পর্যন্ত রক্ত সঞ্চালন ভালোভাবে হবে।

বয়সের ছাপ কমাতে নিয়মিত শরীরচর্চার প্রয়োজন। আর দেরি কেন? সুস্থ-সুন্দর-আর তারুণ্য ধরে রাখতে নিজের জন্য প্রতিদিন এতটুকু তো করাই যায়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।