করোনা ভাইরাসে সৌদি আরবে প্রথম মৃত্যু

২৫ মার্চ ২০২০ আন্তর্জাতিক বার পঠিত হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) প্রথম একজনের মৃত্যু হলো সৌদি আরবের মদীনায়। মদীনায় বাস করা ৫১ বছর বয়সী এক আফগান প্রবাসীর এ ভাইরাস সংক্রমণে মৃত্যু হয়েছে জানায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বুধবার (২৫ মার্চ) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মুহাম্মদ আবদেল আলীর বরাত দিয়ে সৌদি ও আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

এক সংবাদ সম্মেলনে মুহাম্মদ আবদেল আলী জানান, সোমবার (২৩ মার্চ) রাতে ওই ব্যক্তির অবস্থার অবনতি হলে তাকে দ্রুত হাসপাতালের জরুরি বিভাগে স্থানান্তর করা হয়। কিন্তু স্থানান্তরের পরপরই তিনি মারা যান।

বুধবার পর্যন্ত সৌদি আরবে ৭৬৭ জন করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ২৮ জন সুস্থ হয়েছেন।

এর আগে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সোমবার থেকে সৌদি আরবজুড়ে ২১ দিনের কারফিউ জারি করেন দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত এ কারফিউ কার্যকর করা হচ্ছে।

কারফিউ লঙ্ঘনকারীদের ১০ হাজার সৌদি রিয়াল (২ লাখ ২৭ হাজার ৫৯ টাকা) জরিমানার ব্যবস্থা করা হয়েছে এবং দ্বিতীয়বার কেউ কারফিউ লঙ্ঘন করলে তাকে দ্বিগুন জরিমানা করা হচ্ছে।

এছাড়াও ভাইরাস সংক্রমণ রোধে দেশটিতে এর আগে সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করা হয়েছে এবং মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদসহ সব মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল, রেস্টুরেন্টসহ জনসমাগমের সব স্থান বন্ধ করে দেওয়া হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।