করোনাভাইরাসে আক্রান্তদের জন্য অভিনব আয়োজন (ভিডিও)

১৩ ফেব্রুয়ারি ২০২০ আন্তর্জাতিক, প্রবাসের খবর, শীর্ষ সংবাদ, সংবাদ শিরোনাম, সারাদেশ বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক:বাংলাদেশ প্রতিদিন : চীনে মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে মরণঘাতী এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১১ শতাধিক মানুষের। আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ হাজার মানুষ।ভাইরাসটি ইতোমধ্যে কমপক্ষে ২৬টি দেশে ছড়িয়ে পড়েছে।এদিকে, প্রাণঘাতী এই ভাইরাস মহামারী রূপ নেওয়ায় আতঙ্ক ছড়িয়েছে চীনে। মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছেন দেশটির অধিকাংশ নাগরিক।তবে করোনাভাইরাসে আক্রান্তদের মানসিক দুর্বলতা কাটিয়ে উঠতে এবং তাদেরকে বিনোদন দিতে অভিনব উদ্যোগ নিয়েছে দেশটির কর্তৃপক্ষ।উহানে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় তৈরি একটি হাসপাতালে তাদের জন্য নাচের ব্যবস্থা করা হয়। মানসিকভাবে শক্তিশালী করতে এই উদ্যোগ নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

নাচের সময় হাতে গ্লোভস, মুখে মাস্ক পরেন রোগীরা। মিউজিকের তালে তালে রোগীদের নাচতে বলা হয়। এ সময় খুব স্বাচ্ছন্দে এই নাচে অংশ নেন করোনাভাইরাসে আক্রান্ত কয়েকশ’ রোগী।তাদের এই নাচে নেতৃত্ব দেন হাসপাতালটির নার্সরা। তারা হাতে গ্লোভস, মুখে মাস্ক ছাড়াও পুরো শরীরে বিশেষ পোশাক পরে রোগীদের উৎফুল্ল রাখতে জীবনের ঝুঁকি নিয়েই তাদের সঙ্গে নাচে অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।