আবারও মৃত্যুর মিছিল স্পেনে

৭ এপ্রিল ২০২০ আন্তর্জাতিক বার পঠিত হয়েছে

ডেস্ক রিপোর্ট :: গত চারদিন ধরে কম প্রাণহানির রেকর্ড একটু আশা জাগালেও গত ২৪ ঘণ্টার ব্যবধানে স্পেনে করোনায় মৃত্যু আবারও আগের দিনের রেকর্ডকে ছাড়িয়ে গেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও অন্তত ৭৪৩ জনের প্রাণ কেড়েছে করোনা। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, একদিনের ব্যবধানে দেশে করোনায় প্রাণহানি আবারও বেড়েছে। আগের দিন ৬৩৭ জন মারা গেলেও মঙ্গলবার তা একশো’র বেশি বৃদ্ধি পেয়েছে।

নতুন করে ৭৪৩ জনের প্রাণহানি ঘটায় এই মুহূর্তে বিশ্বে করোনায় মৃত্যুতে দ্বিতীয় শীর্ষস্থানে আছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ৭৯৮ জন।

স্প্যানিশ স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, দেশে নতুন করে আরও ৫ হাজার ৪৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা এখন এক লাখ ৪০ হাজার ৫১০ এবং সুস্থ হয়েছেন ৪৩ হাজার ২০৮ জন।

গত চারদিন ধরে দেশটিতে করোনায় প্রাণহানির সংখ্যা ছয় শ’র নিচে থাকলেও মঙ্গলবার ব্যতিক্রম চিত্র দেখা গেছে। স্পেন করোনার সর্বোচ্চ সংক্রমণ এবং মৃত্যুর সময় পার হয়ে আসছে বলে দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশা প্রকাশ করেছিলেন। কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানে আগের চারদিনের রেকর্ড ভেঙে যাওয়ায় তারা আবারও উদ্বেগ প্রকাশ করেছেন।

এদিকে, প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইউরোপের আরেক দেশ ইতালিতে। সংক্রমণের দিক থেকে স্পেনের পেছনে থাকলেও দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫২৩ জন; যা বিশ্বে সর্বোচ্চ। এছাড়া দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে এই ভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। চীনে করোনায় আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৭৪০ হলেও বিশ্বজুড়ে সেই সংখ্যা ১৩ লাখ ৫৯ হাজার ১০ জন। এছাড়া দেশটিতে ৩ হাজার ৩৩১ জনের প্রাণহানি ঘটলেও বিশ্বজুড়ে তা ৭৫ হাজার ৯০১ জন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।