আবরার হত্যা: বুধবার সকাল থেকে ফের অবস্থান কর্মসূচি

৮ অক্টোবর ২০১৯ জাতীয় বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক: আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীরা আজকের মতো আন্দোলন স্থগিত করেছে। আগামীকাল সকাল ১০টা থেকে আবারো কর্মসূচি ঘোষণা করেছেন তারা। এদিকে সন্ধ্যা থেকে অবরুদ্ধ ভিসির কার্যালয়ের তালা খুলে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।তারা জানান, দাবি মানা না পর্যন্ত এই আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন শিক্ষার্থীরা। এর আগে আবরার হত্যার ঘটনার ৩৭ ঘণ্টা পর ক্যাম্পাসে প্রকাশ্যে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) অধ্যাপক সাইফুল ইসলাম।সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় শিক্ষার্থীদের দাবি সরকারের উচ্চমহলের কাছে পৌছে দিয়েছেন বলে দাবি করেন তিনি। এছাড়া শিক্ষার্থীদের দাবি শিগগিরই পূরণ করারও আশ্বাস দেন।
কিন্তু আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের কথায় আশ্বাস্ত হতে পারেননি। তারা আবার উপাচার্য কার্যালয়ের ভিতরে ঢুকিয়ে গেইটে তালা ঝুলিয়ে দেয়। এসময় বিভিন্ন হলের প্রভোস্ট সহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।প্রসঙ্গত রোববার দিবাগত রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতারা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।