আজ ঈদুল আজহা

১২ আগস্ট ২০১৯ এম কন্ঠ স্পেশাল, জাতীয়, ধর্ম ও জীবন, বিশেষ প্রতিবেদন, শীর্ষ সংবাদ, সংবাদ শিরোনাম, সারাদেশ বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক: বছর ঘুরে আবারও এলো খুশির ঈদ। আজ ঈদুল আজহা। কোরবানির ঈদ। স্রষ্টার কাছে নিজের সর্বোচ্চ ত্যাগ সমর্পণের দিন। মনের পশুকে কোরবানি দেওয়ার দিন। রাত পোহালেই যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে আজ সোমবার (১২ আগস্ট) পবিত্র ঈদুল আজহা পালিত হবে। মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশের ঘরে-ঘরে শুরু হবে আয়োজন। এই ঈদ সম্পর্কে পবিত্র কোরান শরীফের সূরা কাওসারের দুই নম্বর আয়াতে বলা হয়েছে,  ‘তোমার প্রতিপালকের উদ্দেশে সালাত আদায় করো ও পশু কোরবানি করো।’ সেই উদ্দেশ্যে সকালে দল বেঁধে ঈদের জামাতে সামিল হবেন সকল মুসলমান পুরুষ, সুবিধা সাপেক্ষে অনেক জামাতে নারীরাও; নামাজ আদায় শেষে পরিচিত-অপরিচিত, স্বজন, ছোট-বড় নির্বিশেষে সবাই করবেন কোলাকুলি। এরপর প্রতিপালকের কাছে নিজের প্রিয় বস্তু উৎসর্গ করার নিয়তে সামর্থ্যবানরা পশু কোরবানি করবেন। ধনি-দরিদ্র নির্বিশেষে সবাই নিজেদের মধ্যে এই আনন্দ উপভোগ করবেন এই দিনে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।