আজই টি-টোয়েন্টি দল ঘোষণা, ফিরছেন আফিফ

৮ সেপ্টেম্বর ২০১৯ খেলাধুলা বার পঠিত হয়েছে

ক্রীড়া ডেস্ক :: আফগানিস্তানের বিপক্ষে চলমান টেস্টের ভাগ্য এখন অনেকটাই বৃষ্টির হাতে। থেমে থেমে বৃষ্টিতে এরই মধ্যে ১৭ ওভার হারিয়ে গেছে ম্যাচ থেকে। বাকিসময়েও পূর্ণাঙ্গ খেলা হবে কি-না সে নিশ্চয়তা দিতে পারবে না কেউই।।

তবে এ ম্যাচের ফল যাই হোক, দুই দলের পরবর্তী অ্যাসাইনমেন্ট টি-টোয়েন্টি ক্রিকেটে। যেখানে জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে মাঠে গড়াবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ওই টুর্নামেন্টের জন্য আজ (রোববার) বিকেলে বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করার কথা রয়েছে।

স্বাভাবিকভাবেই সবার মনে প্রশ্ন, টেস্টে আফগানদের বিপক্ষে এমন হতাশাজনক পারফরম্যানসের পর টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ? আর পারলেও সেটি কিভাবে করবে সাকিব আল হাসানের দল? অধিনায়কের হাতে তুলে দেয়া হবে কেমন দল?

এসব প্রশ্নের উত্তর দেবে সময়, তবে সবার আগে পাওয়া যাবে স্কোয়াড বিষয়ক কৌতূহল মেটানোর পথ। যা ঘোষণা করা হবে আজ বিকেলেই। এর আগে খোঁজ নিয়ে জানা গেছে, টি-টোয়েন্টি স্কোয়াডে কোনো অনভিষিক্ত খেলোয়াড় নিচ্ছে না বাংলাদেশ দল।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে বা অন্তত এক ম্যাচ খেলেছেন, এমন খেলোয়াড় স্কোয়াডে থাকবেন বলে আভাস-ইঙ্গিত মিলেছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথায়। আর এমন খেলোয়াড় যে অফ স্পিনিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব, তা নিয়ে কোনো সংশয় থাকার কথা নয়।

সাম্প্রতিক সময়ে ঘরোয়াতে সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছেন ১৯ বছর বয়সী আফিফ। সবশেষ বিপিএলে ১২৪ স্ট্রাইকরেট করেছিলেন ২৪৮ রান। সবশেষ শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে চারদিনের ম্যাচেও হাঁকিয়েছেন সেঞ্চুরি। যা ইঙ্গিত দেয় তার ছন্দে থাকার প্রতিই।

এদিকে শুধু আফিফ নয়, বিবেচনায় রাখা হয়েছিল অনভিষিক্ত ওপেনার মোহাম্মদ নাঈম শেখকেও। সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছিলেন নাঈম, করেছিলেন ৮ শতাধিক রান। কিন্তু আঙুলের ফ্র্যাকচারের কারণে তাকে নিয়ে এখন আর ভাবতে পারছেন না নির্বাচকরা।

চট্টগ্রাম টেস্ট শেষ করে ত্রিদেশীয় সিরিজ খেলার লক্ষ্যে ঢাকায় ফিরবে বাংলাদেশ ও আফগানিস্তান। অন্যদিকে আজ মধ্যরাতে (রাত ১টা) ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।